1. m.a.roufekhc1@gmail.com : alokitokha :
খাগড়াছড়িতে নানান আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা'র জন্মদিন পালিত - আলোকিত খাগড়াছড়ি

খাগড়াছড়িতে নানান আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র জন্মদিন পালিত

  • প্রকাশিতঃ সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০

নিজস্ব প্রতিনিধিঃ

বর্ণাঢ্য  আয়োজনের মধ্য দিয়ে খাগড়াছড়িতে মাননীয়  প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন করা হয়েছে।

সোমবার (২৮ সেপ্টেম্বর) সকালের দিকে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ও জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণের মধ্য দিয়ে দিনটির শুভ সূচনা হয়।

একই সময়ে কেক কেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন পালন করে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সভাপতি ও টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

এসময় উপস্থিত ছিলেন পার্বত্য চট্রগ্রাম সংরক্ষিত আসনের মহিলা এমপি বাসন্তী চাকমা, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও খাগড়াছড়ি পার্বত্য  জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, সহ-সভাপতি কল্যান মিত্র বড়ুয়া, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পাজেপ সদস্য নির্মলেন্দু চৌধুরী, পাজেপ সদস্য মংক্যচিং চৌধুরী, মংসেইপ্রু চৌধুরী অপু, পার্থ ত্রিপুরা জুয়েল, এডভোকেট আশুতোষ চাকমা, শতরুপা চাকমা, নিগার সুলতানা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ দিদারুল আলম, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি সঞ্জীব ত্রিপুরা, সাধারণ সম্পাদক বিশ্বজিত রায় দাশ,  পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ জাবেদ হোসেন, জেলা যুবলীগের সভাপতি যতন কুমার ত্রিপুরা, সাধারণ সম্পাদক কেএম ইসমাইল, জেলা ছাত্রলীগের সভাপতি টিকো চাকমা সহ বিভিন্ন সহযোগি সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরপর তিনবার প্রধানমন্ত্রী হওয়ায় অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণের যে স্বপ্ন আমরা দেখেছি, তা এখন বাস্তবায়নের পথে। আমাদের আশা তার যোগ্য নেতৃত্বে সত্যিকার অর্থেই মুক্তিযুদ্ধের বাংলাদেশ পাবে আগামী প্রজন্ম। শিশুদের জন্য নিরাপদ পরিবেশ নিশ্চিত হবে। বিচার হবে শিশুধর্ষক ও হত্যাকারীদের। বন্ধ হবে বাল্যবিবাহ। কোনো শিশুই শিক্ষা, স্বাস্থ্যসেবাসহ তার অধিকার থেকে আর কখনই বঞ্চিত হবে না তা আমাদের বিশ্বাস।

এর আগে দোয়া মাহফিল শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে দেশ ও জাতীর কল্যাণে মোনাজাত করেন খাগড়াছড়ি কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম।

এছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে খাগড়াছড়ি জেলা ও পৌর আওয়ামী লীগের পক্ষ থেকে বিভিন্ন এতিমখানায় শিশুদের জন্য উন্নতমানের খাবার বিতরণ করা হয়।

প্রসঙ্গত,১৯৪৭ সালের আজকের এ দিনে গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম শেখ ফজিলাতুন্নেছার ঘর আলোকিত করে জন্মগ্রহণ করেন শেখ হাসিনা। ডিজিটাল ও অর্থনৈতিকভাবে সমৃদ্ধির বাংলাদেশ বিনির্মাণের প্রবক্তা স্বপ্নদর্শী এই নেত্রী ১৯৮১ সালে আওয়ামী লীগের নেতৃত্ব গ্রহণের পর থেকে দীর্ঘ আন্দোলন সংগ্রামের মধ্যে দিয়ে দলকে সুসংগঠিত করেন এবং ১৯৯৬ সালে প্রথম ও ২০০৮ সাল থেকে টানা তিন মেয়াদে দলকে দেশের নেতৃত্বের আসনে বসাতে সক্ষম হন।

সংবাদটি শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ